1. admin@culturenews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
আমরা সারা বাংলাদেশ ব্যাপী জেলা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি। আগ্রহী প্রার্থীগণ ই—মেইল এ সিভি ও ছবি পাঠিয়ে আবেদন করতে পারবেন।E-mail: newsroom@culturenews24.com, culturenews24.com@gmail.com, Mob: 01726-860079, 01856-101610. আমরা শুধুমাত্র সংস্কৃতি বিষয়ক সংবাদ প্রচার করে থাকি। (শর্ত প্রযোজ্য) বি:দ্র: সাইট উন্নয়নের কাজ চলছে...............।
সর্বশেষ
ফরিদপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফরিদপুরে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরন ভূমিকা শীর্ষক ওরিয়েন্টশন কর্মশালা ফরিদপুরে নকল শিশু খাদ্য ও ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ফরিদপুরে ছাত্রলীগের উদ্দ্যোগে বিনামূল্যে গামছা, পানি ও শরবত বিতরন ফরিদপুরে ভুয়া পশু চিকিৎসকের সাজা প্রদান ফরিদপুরে ওয়েস্টার্ন পার্কে দুইদিন ব্যাপী ফ্রি মেহেদী উৎসব দারিদ্র বিমোচন যাকাতের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ফরিদপুরে ইমামদের মধ্যে ঈদ উপহার বিতরণ ফরিদপুরে শুরু হয়েছে দ্বিতীয় বিভাগ ক্রিকেট ও কোয়ালিফাই রাউন্ড ক্রিকেট লীগ সালথায় কৃষককে কুপিয়ে হত্যায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ফরিদপুর পল্লী কবির ১২১তম জন্মবার্ষিকী পালিত

  • সময় : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ২০১ বার দেখা হয়েছে।
ফরিদপুর পল্লী কবির ১২১তম জন্মবার্ষিকী পালিত

 

ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে পল্লী কবি জসীম উদ্দীনের ১২১তম জন্মবার্ষিকী পালন করেছে ‘জসীম ফাউন্ডেশন’। সোমবার সকাল ৮টায় শহরের গোবিন্দপুর গ্রামে কবির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে কবির বাড়ির প্রাঙ্গণে আলোচনা সভা, কবিতা পাঠ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পল্লী কবি জসীম উদ্দীন ১৯০৩ সালে ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের তাম্বুলখানা গ্রামে মামাবাড়িতে জন্ম করেন।

দিনটি উপলক্ষে কবির সমাধিতে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোর্শেদ আলম, কবির প্রতিষ্ঠিত স্কুল আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ড এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।  পরে কবির প্রতিষ্ঠিত স্কুল আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি শোভাযাত্রা বের করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়াছিন কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোর্শেদ আলম, প্রফেসর এম এ সামাদ, সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান, মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ, আমিনুর রহমান ফরিদসহ আরো অনেকে। এ সময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পল্লী কবি জসীম উদ্দীন এর কবর, নিমন্ত্রণ, সোজন বাদিয়ার ঘাট, নক্সি কাঁথাসহ অনেক স্মরণীয় কবিতা এবং কালজয়ী কাব্যগ্রন্থের জন্ম দিয়ে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন তিনি। ১৯৭৬ সালের ১৪ মার্চ ৭৩ বছর বয়সে তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন। একই দিন ফরিদপুর সদরের অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের তার পৈত্রিক ভিটার ‘ডালিম গাছের’তলায় কবিকে দাফন করা হয়।

(কালচার নিউজ ডেক্স)

আপনার সামাজিক মিডিয়াতে এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023-2024 culturenews24.com    E-mail: newsroom@culturenews24.com, culturenews24.com@gmail.com
Theme Customized By BreakingNews