1. admin@culturenews24.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
আমরা সারা বাংলাদেশ ব্যাপী জেলা প্রতিনিধি নিয়োগ দিচ্ছি। আগ্রহী প্রার্থীগণ ই—মেইল এ সিভি ও ছবি পাঠিয়ে আবেদন করতে পারবেন।E-mail: newsroom@culturenews24.com, culturenews24.com@gmail.com, Mob: 01726-860079, 01856-101610. আমরা শুধুমাত্র সংস্কৃতি বিষয়ক সংবাদ প্রচার করে থাকি। (শর্ত প্রযোজ্য) বি:দ্র: সাইট উন্নয়নের কাজ চলছে...............।
সর্বশেষ
ফরিদপুরে নকল শিশু খাদ্য ও ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ফরিদপুরে ছাত্রলীগের উদ্দ্যোগে বিনামূল্যে গামছা, পানি ও শরবত বিতরন ফরিদপুরে ভুয়া পশু চিকিৎসকের সাজা প্রদান ফরিদপুরে ওয়েস্টার্ন পার্কে দুইদিন ব্যাপী ফ্রি মেহেদী উৎসব দারিদ্র বিমোচন যাকাতের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ফরিদপুরে ইমামদের মধ্যে ঈদ উপহার বিতরণ ফরিদপুরে শুরু হয়েছে দ্বিতীয় বিভাগ ক্রিকেট ও কোয়ালিফাই রাউন্ড ক্রিকেট লীগ সালথায় কৃষককে কুপিয়ে হত্যায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ কর্তৃক পরিবহন সুপারভাইজারের লাশ উদ্ধার ফরিদপুরে ৪২ তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু

কবি পুষ্পিতা রায়ের “মায়ার অদৃশ্য অনুভূতি” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন।

  • সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১৫৮ বার দেখা হয়েছে।
কবি পুষ্পিতা রায়ের “মায়ার অদৃশ্য অনুভূতি” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন।

দিনাজপুরের এক অভিজাত রেস্তোরায় নানা আয়োজনের মধ্যে দিয়ে এবং দিনাজপুরের গুনি সাহিত্যিক, কবি, গবেষকবৃন্দদের নিয়ে অনুষ্ঠিত হলো কবি পুষ্পিতা রায়ের একক প্রথম কাব্যগ্রন্থ “মায়ার অদৃশ্য অনুভূতি”র মোড়ক উন্মোচন। আর্ন্তজাতিক সাহিত্য সংগঠন ‘শব্দস্বর’ এর উপদেষ্টা জলিল আহম্মেদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কবি পুষ্পিতা রায়।

প্রধান আলোচ্যক হিসেবে কাব্যগ্রন্থের উপর আলোচনা করেন বীরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও গবেষক ড. মাসুদুল হক, শব্দস্বর এর সভাপতি কবি বাবুল চৌধুরী, সাধারণ সম্পাদক দিনাজপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মোঃ লাল মিয়া, শব্দস্বর এর উপদেষ্টা মাহাবুবা বেগম, সিনিয়র সহ-সভাপতি সুলতানা বেগম, কবি বাসব রায়, বিধান দত্ত, সাংবাদিক ও গবেষক আজহারুল আজাদ জুয়েল, কবি পপি দাস হাসদাক, কবি তুষার শুভ্র বসাক, কবি কমল কুজুর, গবেষক মোঃ ছায়েদ আলী, কবি ইয়াসমিন আরা রানু, কবি কাশী কুমার দাস ঝন্টু।

এসময় পুষ্পিতা রায়ের স্বামী হৃষিকেশ দেব শর্মা ও তার পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিশিষ্ট ছড়াকার নিরঞ্জন হীরা। বক্তারা বলেন, কবিতা নিয়েই স্বপ্নের জাল বুনেন কবি পুষ্পিতা রায়। অনন্ত ঐশ্বর্যের মতো এ কাব্যগ্রন্থের প্রতিটি কবিতা জীবনের অভিজ্ঞতা গভীর উপলব্ধি আর মননবোধের বহি:প্রকাশ।

“মায়ার অদৃশ্য অনুভূতি” কাব্যগ্রন্থে ২৮টি কবিতা স্থান পেয়েছে। “মা” কবিতা দিয়ে কবি পুষ্পিতা রায় তার প্রথম কাব্যগ্রন্থ “মায়ার অদৃশ্য অনুভূতি” শুরু করে “মানবতার ফেরিওয়ালা” কবিতা দিয়ে শেষ করেছেন। উপস্থিত গুনিজন আলোচ্যকরা আশাবাদী আগামীতেও কবি পুষ্পিতা রায় এ ধরণের কাব্যগ্রন্থ প্রকাশ করে দিনাজপুরের সাহিত্য অঙ্গনকে আলোকিত করবেন।

(নিজেস্ব প্রতিবেদক)

আপনার সামাজিক মিডিয়াতে এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023-2024 culturenews24.com    E-mail: newsroom@culturenews24.com, culturenews24.com@gmail.com
Theme Customized By BreakingNews